আজ সারাদিন আবহাওয়া কেমন থাকবে বঙ্গের দেখে নিন

আজ সারাদিন আবহাওয়া কেমন থাকবে বঙ্গের দেখে নিন

আজ বাংলা: ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বুধবার সকাল থেকেই দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে, এদিকে বৃষ্টি বেড়েছে উত্তরেও। তবে আজ বাংলার আবহাওয়া কেমন থাকবে দেখে নিন...

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা  শহরে আকাশ মেঘলা ছিল। কলকাতা ও সংলগ্ন জেলাগুলিতে বেশ কয়েকবার দফায় দফায় বৃষ্টি হয়েছে। তবে তাপমাত্রার তেমন কোনো পার্থক্য ঘটেনি। কমেনি আর্দ্রতা জনিত অস্বস্তিও।

আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আগামীকাল সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ১ ডিগ্রি করে বাড়তে পারে।

অন্যদিকে বাংলার উত্তরের ৫ জেলায় মূলত ভয়ংকর বৃষ্টির পূর্বাভাস রয়েছে । আগামী সোমবার পর্যন্ত এই জেলাগুলিতে বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। সেখানে আবহাওয়ার উন্নতির কোনো লক্ষ্মণ নেই পাশাপাশি দক্ষিণেও বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টি ও বজ্রপাত হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তিও। আবহাওয়াবিদরা জানাচ্ছে, আগামী কয়েকদিন মৌসুমী অক্ষরেখার অবস্থানের কোনও বদল হবে না।

আগামী ৪৮ ঘন্টা দিল্লি ও এনসিআর এ ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। যার জেরে জলমগ্ন হয়ে যেতে পারে দিল্লির রাস্তাঘাট। ব্যাহত হতে পারে গণপরিবহন ও বিদ্যুৎ পরিষেবা। ইতিমধ্যেই পরিস্থিতি মোকাবিলায় তৈরি হচ্ছে সরকার।

কিছুদিন আগেই প্রবল বৃষ্টির কারণে দিল্লির মিন্টো রোড এলাকার আন্ডারপাসে জল জমে যায়। জল এতটাই জমে যায় যে, সেখান দিয়ে যাওয়া DTC এর একটি বাস জলে ডুবে যায়। জলে ডুবে যাওয়ার কারণে বাসে থাকা যাত্রীরা ছাদে উঠে পড়েন।