মন্দিরের মধ্য থেকে চুরি হল ৩০০ বছরের পুরনো কষ্টি পাথরের লক্ষ্মী জনার্দন এর মূর্তি

মন্দিরের  মধ্য থেকে  চুরি  হল  ৩০০ বছরের পুরনো কষ্টি পাথরের লক্ষ্মী জনার্দন এর মূর্তি

অরিত্র ঘোষ,  লাভপুর      লকডাউন এর মধ্যেই ভয়াবহ চুরি  বীরভূমে। বীরভূম জেলার লাভপুর থানার অন্তর্গত ইন্দাস গ্রাম পঞ্চায়েতের রানীপাড়া গ্রামে। প্রায় ২০০ বছরের পুরনো এক মন্দির থেকে গতকাল রাত্রে চুরি যায় প্রায় ৩০০ বছরের পুরনো কষ্টি পাথরের লক্ষ্মী জনার্দন এর মূর্তি।

শুক্রবার সকালে মন্দিরে খুলতে এসে,মন্দিরের পুরোহিতের চোখে পড়ে এই ঘটনা এবং তিনি সঙ্গে সঙ্গে গ্রামের মন্ডল পরিবারকে জানাই এই চুরির ঘটনা।লকডাউন এর মধ্যে এমন ঘটনায় স্তম্ভিত এলাকাবাসী। মন্দিরের দায়িত্বে থাকা মণ্ডল পরিবারের রবীন্দ্রনাথ মন্ডল জানান,

প্রত্যেক দিনের ন্যায় বৃহস্পতিবার সন্ধ্যায় ঠাকুরের নিত্য সেবার পর পুরোহিত মন্দিরের দরজা লাগিয়ে বাড়ি চলে যান। পরের দিন সকালে অর্থাৎ শুক্রবার সকাল আটটা নাগাদ নিত্য সেবার জন্য পুরোহিত মন্দিরে এসে দরজা খোলেন,  তখন দেখেন মন্দিরের আসন থেকে উধাও প্রায় ২০০ বছরের পুরনো কষ্টি পাথরের লক্ষী জনার্দনের মূর্তি।

ঘটনাটি পুরোহিতের চোখে পড়ার সঙ্গে সঙ্গে তিনি আমাদের জানান আমরা ঘটনাস্থলে যাই এবং পুলিশে খবর দিলে ,ঘটনাস্থলে পুলিশ আসেন এবং তদন্তের আশ্বাস দেন। স্বভাবতই লকডাউন এর মধ্যে এরকম চুরির ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী।